অলস রিকশা
- মোরাদ হোসেন চৌধুরী - ছেড়াঁ ডায়েরি ২১-০৫-২০২৪

ব্যাস্ত নগরীর কোলাহল শেষে
ছুটে চলেছি আমি
অলস রিকসা নিয়ে
টং টং আওয়াজ করে
তীক্ষ্ণ আওয়াজে দূর হচ্ছে যতসব ক্লান্তি
একটু গা হেলিয়ে বিশ্রাম নেওয়ার প্রায়াসে ছুটে চলেছি দ্রুত
ছুটে চলেছি একা ,সঙ্গ করে নিচ্ছি শুধুই অলস রিকসা
দুচোখে ঘুম নেই, নির্ঘুম চোখে আছে যত সব অচীনপুরের স্বপ্ন
স্বপ্নলোকে বিভোর হয়ে ক্লান্ত পায় দু একটা প্যাডেল দিয়ে চলছি বেশ
অলস রিকশাও আমার আলসামি দেখে খুশি
মনের অজান্তে হাজার বছরের স্বপ্নগুলো ধরা দিচ্ছে
ভাবছি, তোমায় রিকশার ব্যাকসিটে বসিয়ে
এই রাত্রির নগরী ঘুরে বেড়ালে মন্দ হত না
অতি আগ্রহে, প্রথমেই নদীর পাড়ে নিয়ে যেতাম তোমায়
সাথে সঙ্গী করে অলস রিকসা আর আমায়
শিশির ভেজা ঘাসে বসে কথার ভেড়াজালে বন্দি হতাম
একে অপরে...
গল্প শুনাতাম, অবাস্তব, অলৌকিক, এমনকি হরর
গল্প শুনে ভয়ে কেঁপে গেলে জরিয়ে ধরবে
আর সব শেষে চন্দ্রের সন্নিকট কিছু আলো তোমায় দেব
আবার ফিরব সেই ব্যাস্ত নগরীতে..
টুং টাং শব্দে....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।